ফিচার বাংলাদেশ সর্বশেষ জীবন-শিল্প শিল্প-সাহিত্য

'ঢাকার জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো আধুনিকায়ন হবে'

'ঢাকার জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো আধুনিকায়ন হবে'

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ২৪৮ কোটি টাকা ব্যয়ে পুরান ঢাকার বিদ্যমান জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো ভেঙে আধুনিকায়ন করা হবে। এ ছাড়া পুরান ঢাকার খলিল সরদার কমিউনিটি সেন্টার এবং শায়েস্তাখান কল্যাণ কেন্দ্রেও এ ধরনের অত্যাধুনিক কমিউনিটি কমপ্লেক্স গড়ে তোলা হবে।

আজ সোমবার কর্পোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডস্থ সিদ্দিক বাজার এলাকায় নির্মিতব্য অত্যাধুনিক মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, উন্নয়নের ছোঁয়ায় পুরনো ঢাকা ইতোমধ্যেই বদলে গেছে। এসব চলমান উন্নয়ন কাজ সম্পাদিত হলে নগরবাসী এক পরিবর্তিত নতুন ঢাকা দেখতে পাবেন।

এ সময় তার সাথে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মীর সমীর, মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ডিএনসিসির প্রকৌশলীবৃন্দ এবং স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিএসসিসির নিজস্ব এক বিঘা জমির উপর প্রায় ৬১ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ অত্যাধুনিক মেয়র হানিফ কমপ্লেক্সে আধুনিক কমিউনিটি হল রুম, স্বাস্থ্যসেবা কেন্দ্র, কাউন্সিলর কার্যালয়, লাইব্রেরি, নারী ও পুরুষের জন্য পৃথক জিমনেশিয়াম, ইনডোর গেমস, ক্যাফেটোরিয়া, পার্কিং, লিফট ইত্যাদি সুযোগ সুবিধা অন্তর্ভুক্ত থাকবে। এ প্রকল্পের প্রথম দফায় ব্যয় হবে সাড়ে তেইশ কোটি টাকা।

প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ নগরবাসীর সরাসরি ভোটে ঢাকার প্রথম মেয়র নির্বাচিত হন। তার সময়ে নগরবাসীর কল্যাণে তিনি বহু উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে নগরবাসীর মন জয় করেন।

অত্যন্ত জননন্দিত মেয়র মোহাম্মদ হানিফ ২১ আগস্টের গ্রেনেড হামলার আক্রমণ থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মানব ঢাল রচনা করে বাঁচাতে গিয়ে অসংখ্য স্পিন্টারের আঘাতে মারাত্মকভাবে আহত হন এবং ২০০৬ সালের নভেম্বর মাসে ইন্তেকাল করেন।

Comments