ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ আইন-আদালত

আসামি গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

আসামি গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রেমের প্রস্তাবে সাড়া না পেয়ে নড়াইলে স্কুলছাত্রীসহ তিনজনকে হত্যা চেষ্টা মামলায় আসামীদের গ্রেফতারের দাবিতে নড়াইলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে দুপুরে বিদ্যালয় চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় সিংগা বাজারে গিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিংগা মাধ্যমিক বিদ্যালয়, কোমখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সহস্রাধিক এলাকাবাসী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এসময় বক্তরা বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা নিরাপত্তা হীনতায় ভুগছে। বাড়ির মধ্যে যেয়ে বখাটেরা দুই ছাত্রীসহ তিনজনকে গুরুতর আহত করেছে। চারদিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ ঘটনার মূল আসামি মিঠুসহ অন্য আসামিদের গ্রেফতার করতে পারেননি।

বক্তরা অভিযোগ করেন, পুলিশ আসামি গ্রেফতার করতে না পারায় মামলা তুলে নিতে তারা হুমকি দিচ্ছে। যে কোন সময় ওইসব সন্ত্রাসীরা পুনরায় হামলা করতে পারে বলে ধারণা করছেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর হোসেন মোল্লা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রসেনজিত কুমার দত্ত, সহকারী প্রধান শিক্ষক রাজকুমার দে, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জিন্নাহ মোল্লা সহ আরো অনেকে।

প্রসঙ্গত, বাজার শিঙ্গিয়া গ্রামের সাইদ বিশ্বাসের ছেলে রকিবুল ইসলাম মিঠু (ভিক্টোরিয়া কলেজে অনার্স প্রথম বর্ষ) একই গ্রামের রতন বিশ্বাসের মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী রাবেয়াকে কোচিং এ পড়াত। এর মধ্যে রাবেয়াকে প্রেমের প্রস্তাব দেয় বখাটে ওই কোচিং এর শিক্ষক মিঠু।

এ ব্যাপারে শিশুটি সাড়া না দিয়ে সে তার পরিবারকে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৫ই মার্চ সন্ধ্যায় দেশীয় ধারালো অস্ত্র নিয়ে রাবেয়াকে তুলে নিতে আসে বখাটে মিঠুর আরো তিন ভাই সহ ৭/৮ জন। এসময় বাধা দিতে ছুটে আসে পাশের মনিরুলের মেয়ে ৮ বছরের শিশু হেনা।

এ সময় বখাটেরা তার গলায় ও বুকে ছুরি চালায়। একই সময়ে বাধা দিতে গিয়ে বখাটেদের উপর্যুপরি ছুরি ও কাটারির কোপে হাত ও পায়ের রগ কাটাসহ মারাত্মকভাবে আহত হন রাবেয়া ও তার দাদি জাহানারা। গুরুতর আহতদের ঢাকায় চিকিৎসা চলছে। এঘটনায় মামলা দায়ের হলে পুলিশ এক জনকে গ্রেফতার করতে পারলেও মুল আসামী মিঠুসহ অন্য আসামীদের গ্রেফতার করেতে পারেনি পুলিশ।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস হোসেন বলেন, এ ঘটনায় বাজার শিঙ্গিয়া গ্রামের বখাটে চার ভাই মিঠু, সাজ্জাদ, উজ্জ্বল ও ইরানসহ অজ্ঞাত ৪জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় পুলিশ উজ্জ্বলকে গ্রেফতার করেছে। অন্য আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

Comments