ফিচার বাংলাদেশ সর্বশেষ প্রবাস

ইতালিতে লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির মতবিনিময় ও পরিচিতিসভা

ইতালিতে লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির মতবিনিময় ও পরিচিতিসভা

নবগঠিত বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির একটি মতবিনিময়সভা ইতালির রোম এ স্থানীয় রোসই রেস্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব শাহ মো. তাইফুর রহমান ছোটন। 

সংগঠনের প্রধান উপদেষ্টা হেলাল রায়হানের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ মো. শওকত, সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ হিমেল, সিনিয়র সহসভাপতি সোহেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জুয়েল বেপারী।

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ মো. শওকত বলেন, শুধু মাত্র বিদেশিদের অধীনে চাকরি করে নয়, নিজের কর্মদক্ষতাকে কাজেও লাগিয়েও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব- যা এই লাভান্দেরিয়া সমিতির কর্মীরা করে দেখিয়েছে।

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ হিমেল বলেন, এই সংগঠনটি ৭৮টি বাঙালি মালিকানাধীন লাভান্দেরিয়া ব্যবসায়ী দ্বারা পরিচালিত। যাদের মূল উদ্দেশ্য বেকারত্ব দূরীকরণের পাশাপাশি ট্রেনিং এর মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরি করা। এরই সঙ্গে স্বল্পখরচে ব্যাংক লোনের ব্যবস্থা করে ব্যবসায়িক প্রতিষ্ঠান সৃষ্টি করা। তিনি আরো বলেন, ভালো ও জনকল্যাণমূলক কাজ করার জন্য শুধুমাত্র সদিচ্ছার প্রয়োজন। এই সদিচ্ছাই আমাদেরকে সামনের দিকে নিয়ে যাবে। ভবিষ্যতে একসময় এই সমিতির কার্যক্রম হয়ে উঠবে সকলের কাছে গ্রহণীয় ও অনুকরণীয়।

Comments