ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ

ইবির ইংরেজি বিভাগের নতুন সভাপতি ড. সালমা

ইবির ইংরেজি বিভাগের নতুন সভাপতি ড. সালমা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের নতুন সভাপতি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোসা. সালমা সুলতানা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) তাঁকে ৩ বছরের জন্য এ নিয়োগ প্রদান করেন। ড. সালমা সুলতানা বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লুর এর স্থলাভিষিক্ত হলেন। 

রবিবার (১৩ জানুয়ারি) সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনে ইংরেজি বিভাগের সভাপতির কার্যালয়ে এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ড. সালমা সুলতানা দায়িত্ব গ্রহণ করেন। 

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্যতম সফল ও সার্থক বিভাগ হচ্ছে ইংরেজি বিভাগ। এ বিভাগে শিক্ষক হিসেবে আমি তৃতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেছি। 

তিনি বলেন, বিদায়ী সভাপতি বিভাগের উন্নয়নে অনেক ইতিবাচক কাজে সফল হয়েছেন। আশা রাখি নতুন সভাপতি বিভাগের উন্নয়নে আরও পরিবর্তন আনবেন। 

ড. রাশিদ আসকারী বলেন, ফরিদপুর টাইমস্ বিশ্ববিদ্যালয়ের নব-নিযুক্ত উপাচার্য হিসেবে আমাদের বিদায়ী সভাপতি বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ে তুলবেন এই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বলেন, এ বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা বন্ধু সুলভ বলেই আজ এ বিভাগের উন্নয়ন দ্রুত গতিতে চলছে। বিভাগটিকে আরও সমৃদ্ধ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। বিদায়ী সভাপতির অসমাপ্ত কাজ নতুন সভাপতির মাধ্যমে সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, বিদায়ী সভাপতি ইংরেজি বিভাগে নতুন জাগরণ সৃষ্টি করেছিলেন। নতুন সভাপতির মাধ্যমে আরও নব জাগরণের সূচনা হবে এ প্রত্যাশা করি। 

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু বলেন, ছাত্র জীবনে আমি এই বিভাগের ছাত্র ছিলাম। সৌভাগ্যবশত এ বিভাগে চাকরির সুবাদে বিভাগটিকে নিজের মতো করে গড়ে তোলার চেষ্টা করেছি। আশা রাখি নতুন সভাপতির কর্মদক্ষতায় বিভাগের আরও উন্নয়ন হবে। 

নতুন সভাপতি প্রফেসর ড. মোসা. সালমা সুলতানা বলেন, আপনাদের সকলের ভালবাসায় সিক্ত হয়ে নিজেকে ধন্য মনে করছি। তিনি বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব আমি যেন সততা ও নিষ্ঠার সাথে পালনের মাধ্যমে বিভাগের আরও উন্নয়ন ঘটিয়ে আপনাদের প্রত্যাশা পূরণ করতে পারি সেজন্য আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি। 

বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলামের সভাপতিত্বে ও প্রফেসর ড. মিয়া মো. রসিদুজ্জামানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোহা. আনোয়ারুল হক স্বপন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মো. মামুনুর রহমান ও প্রফেসর ড. মো. মিজানুর রহমান। 

অনুষ্ঠানে বিদায়ী ও নতুন সভাপতিকে বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

Comments