ফিচার বাংলাদেশ সর্বশেষ তথ্য-প্রযুক্তি জীবন-শিল্প

উদ্বোধনের অপেক্ষায় ভুলতা ফ্লাইওভার

উদ্বোধনের অপেক্ষায় ভুলতা ফ্লাইওভার

আর মাত্র কিছু সময় পর এশিয়ান হাইওয়ের (বাইপাস) ভুলতা ফ্লাইওভার উড়াল সেতুর গাজীপুর-মদনপুর সড়কের একটি লেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখহাসিনা।

জানা যায়, নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৩৫৩.৩৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪ লেনবিশিষ্ট ৩ তলা ভুলতা ফ্লাইওভার একটি মেগাপ্রকল্প। এ ফ্লাইওভারটি উদ্বোধন হলে বন্দর নগরী চট্টগ্রামসহ দেশের দক্ষিন পূর্বাঞ্চল থেকে ঢাকা হয়ে ময়মনসিংহ বিভাগসহ উত্তর পশ্চিমাঞ্চল সড়ক যোগাযোগ ব্যবস্থা ও পণ্য পরিবহন দ্রুত, সহজ ও নিরাপদ হবে।

স্থানীয় এলাকাবাসীর ধারনা, এ ফ্লাইওভার চালু হলে ভুলতা-গাউছিয়া এলাকার নিত্য যানজট কমে যাবে। কমে যাবে মানুষের ভোগান্তিও।

বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম ফ্লাইওভার পরিদর্শন করে ভুলতা ফ্লাইওভার উড়াল সেতুর এশিয়ান হাইওয়ের (বাইপাস) গাজীপুর-মদনপুর সড়কের একটি লেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে নিশ্চিত করেছেন । স্থানীয়রা জানান, এ উপজেলার ভুলতা এলাকায় রয়েছে দক্ষিন এশিয়ার অন্যতম বৃহত্তহম পাইকারি কাপড়ের বাজার গাউছিয়া মার্কেট। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ের সংযোগস্থল হওয়ায় এখানে যানজট ছিল নিত্যদিনের সঙ্গী।

ভুলতা ফ্লাইওভারটির একপাশ উদ্বোধন শেষে খুলে দেওয়া হলে যানজট নিরসন হবে বলে আশা করছেন স্থানীয়রা। এতে করে সারা দেশের এ উপজেলার সাথে সারাদেশের যাতায়াত ব্যবস্থার গতিশীলতা বাড়বে। ভুলতা ফ্লাইওভার উড়াল সেতু নির্মাণ হওয়ার কারণে এ এলাকায় জমির দামও বেড়ে গেছে কয়েকগুন।

পরিবহন শ্রমিকরা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় যানজট তাদের নিত্য দিনের সঙ্গী। এক ঘন্টার পথ যেতে সময় লাগে তিনঘন্টা। ভুলতা ফ্লাইওভারের কাঞ্চন-মদনপুর লেনের উদ্বোধন হলে যানজট অনেকাংশে যাবে বলে তিনি মনে করেন।

গবেষক, কলামিষ্ট লায়ন মীর আব্দুল আলীম বলেন, ভুলতা ফ্লাইওভারটি রূপগঞ্জবাসীর জন্য একটি স্বপ্নের ফ্লাইওভার। আর এ ফ্লাইওভারটি চালুর অপেক্ষায় রয়েছে সকালে। চালুর পর যানজট মুক্ত থাকবে ভুলতা এলাকা।

পাট ও বস্ত্রীমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বলেন, চার লেনবিশিষ্ট ৩ তলা ফ্লাইওভারটির এশিয়ান হাইওয়ে (বাইপাস) কাঞ্চন-মদনপুর সড়কের ফ্লাইওভারটির কাজ পুরো সম্পন্ন হয়েছে। শনিবার ফ্লাইওভারটি কাঞ্চন-মদনপুর সড়কের ফ্লাইওভারটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের ফ্লাইওভারটির কাজ প্রায় ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। অতি দ্রুত ঢাকা-সিলেট মহাসড়কের ফ্লাইওভারটি ও উদ্বোধন করা হবে। আর ওই অংশ টুকু চালু করা হলে এখানে কোন যানজট থাকবেনা।

Comments