ফিচার বাংলাদেশ সর্বশেষ আইন-আদালত

এক লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক

এক লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক

এক লাখ ইয়াবাসহ ১১ জন মিয়ানমারের নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার ভোররাতে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের অদূরে গভীর বঙ্গোপসাগর থেকে তাদের আটক করা হয়। এসময় ইয়াবা চোরাচালানে ব্যবহৃত একটি নৌকাও জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (গোয়েন্দা) শুভাশীষ দাশ।

আটকৃতরা হলেন- মিয়ানমারের মংডু শহরের মংনি পাড়া এলাকার আবু বক্ককরের ছেলে কবির আহমেদ (৩৫), একই এলাকার বাসিন্দা মৃত হাবিবুল্লাহর ছেলে মোঃ নবী মাঝি (২০), করিমুল্লাহর ছেলে আমানুল্লাহ (১৮), মৃত হাবিবুল্লাহ ছেলে তারেক উল্লাহ (১৪), মৃত মোঃ শেখের ছেলে কামাল উদ্দিন (২০), আবু তাহেরের ছেলে মোঃ ছাবের (১৮), মৃত আবু তালেকের ছেলে মোঃ রিয়াজ (১৪), হাফেজ আহমদের ছেলে মোঃ শাকের (১৬), নুর মোহাম্মদের ছেলে মোঃ ফয়সাল (১৬), মৃত আব্দুস সুফির ছেলে মোঃ রহমত উল্লাহ (১৯), শামসুদ্দিনের ছেলে মোঃ রিয়াজ (১৮)।

কোস্ট গার্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ভোররাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবর পেয়ে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের সদস্যরা গভীর বঙ্গোপসাগরে অভিযান শুরু করে। এসময় সেন্টমার্টিন দ্বীপের অদূরে বাংলাদেশের জলসীমায় একটি সন্দেহভাজন মাছ ধরার নৌকায় তল্লাশি চালিয়ে এক লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ১১ জন নাগরিককে আটক করা হয়। তারা প্রত্যেকেই ইয়াবা চোরাচালানের সঙ্গে জড়িত।

জব্দকৃত ইয়াবা, নৌকা ও আটককৃত মিয়ানমারের নাগরিকদের টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Comments