ফিচার আন্তর্জাতিক সর্বশেষ তথ্য-প্রযুক্তি

কোনো দেশ আমাদের পক্ষে নেই: পাকিস্তানি কুটনীতিক

কোনো দেশ আমাদের পক্ষে নেই: পাকিস্তানি কুটনীতিক

পাকিস্তানের সাবেক কূটনীতিক হুসেইন হাক্কানি মন্তব্য করে বলেছেন, দেশটির অভ্যন্তরে জঙ্গি শিবিরে ভারতের হামলা নিয়ে তাদের পক্ষে কোনো দেশ কথা বলছে না। এমনকি চীনও পাকিস্তানের পক্ষে কিছু বলছে না।

যুক্তরাষ্ট্রে পাকিস্তানের সাবেক এই রাষ্ট্রদূত পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এ ঘটনায় এটা স্পষ্ট, জঙ্গিদের নিরাপদ আশ্রয়ের ব্যাপারে বিশ্ব আর ধৈর্য রাখতে পারছে না।

সাক্ষাৎকারে হুসেইন হাক্কানি বলেন, ভারতের হামলার পর পাকিস্তানের পক্ষে কোনো দেশ কথা বলেনি। এমনকি আইন ভঙ্গ করে পাকিস্তানের আকাশসীমায় ভারতের হামলা চালানোর ঘটনায় পাকিস্তানকে সমর্থন না করে চীন দুই পক্ষকেই সংযম প্রদর্শনের আহ্বান জানিয়েছে।

হাক্কানি বলেন, পাকিস্তানের অতি উচ্চ জাতীয়তাবাদী আবেগ হয়তো বিষয়টি মানতে চায় না। তবে জঙ্গিদের নিরাপদ স্বর্গের ব্যাপারে বিশ্বের ধৈর্য ক্ষীণ হয়ে আসছে। আর এটা পাকিস্তানের জন্য মোটেও ভালো কিছু নয়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে নিয়ন্ত্রণরেখা (এলওসি) থেকে ৮০ কিলোমিটার দূরে জইশ-ই-মুহাম্মদের সবচয়ে বড় প্রশিক্ষণ শিবির বোমা মেরে উড়িয়ে দিয়েছে ভারত। দেশটি দাবি করেছে, এই হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে। ১৯৭১ সালের পর পাকিস্তানের অভ্যন্তরে ভারতীয় বিমানবাহিনীর (আইএএফ) এটাই প্রথম হামলা।

Comments