ফিচার বাংলাদেশ সর্বশেষ জীবন-শিল্প আইন-আদালত

ক্লাসে বসেই প্রাথমিক শিক্ষকের গাঁজা সেবন

ক্লাসে বসেই প্রাথমিক শিক্ষকের গাঁজা সেবন

ঝালকাঠির নলছিটি উপজেলায় একটি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালে মাদক সেবন করার অভিযোগে এক শিক্ষককে পুলিশে দিয়েছে এলাকাবাসী। পুলিশ এ সময় তার কাছ থেকে দুই পুরিয়া গাঁজাও উদ্ধার করে। রোববার দুপুর ১২টার দিকে দপদপিয়া ইউনিয়নের পূর্ব কয়া প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম বিষয়টি স্বীকার করে জানান, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম বলেন, শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। তবে পুলিশ ইচ্ছা করলে মাদক আইনে মামলা করতে পারে।

এলাকাবাসী জানান, যোগদানের পর থেকে ওই শিক্ষক ক্লাসে বসে মাদক সেবন করতেন। কোমলমতী বিষয়টি তাদের অভিভাবকদের জানায়। এলাকাবসী কয়েকবার ওই শিক্ষককে সতর্কও করে। কিন্তু ওই শিক্ষক শুনেননি। রোববার দুপুরে এলাকাবাসী ও অভিভাবকেরা বিদ্যালয়ে আবার মাদক সেবনের খবর পেয়ে ওই শিক্ষককে হাতেনাতে আটক করেন। তাকে পুলিশে দেয়। পুলিশ তার কাছে থেকে দুই পুরিয়া গাঁজা উদ্ধার করে।

নলছিটি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অনিতা রানী বলেন, তিনি বিদ্যালয়টি পরিদর্শন করেছেন। পুলিশ তার বিরুদ্ধে নিয়মিত মাদক আইনে মামলা করতে পারে। তবে তার বিরুদ্ধে বিদ্যালয়ে মাদক সেবনের দায়ে বিভাগীয় মামলা হচ্ছে।

Comments