ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ

ছিনতাইকারীর ছুরিকাঘাতে ঢাবিতে শিক্ষার্থী আহত

ছিনতাইকারীর ছুরিকাঘাতে ঢাবিতে শিক্ষার্থী আহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক ছাত্র গুরুতর আহত হয়েছেন। ছুরিকাঘাতে আহত অনুপ আদিত্য বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের আবাসিক ছাত্র এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

রোববার রাত সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে তাকে জগন্নাথ হলে নিয়ে আসা হয়।

ভুক্তভোগী অনুপ জানান, বিকাশে টাকা তুলে পলাশী থেকে জগন্নাথ হলে ফিরছিলেন অনুপ। ফেরার পথে সলিমুল্লাহ মুসলিম হল ও ফুলার রোডের সংযোগস্থলে স্বাধীনতার সংগ্রাম ভাস্কর্যের সামনে অজ্ঞাতপরিচয় ৪ যুবক তার পথরোধ করে সঙ্গে থাকা সবকিছু দিয়ে দিতে বলে।

এ সময় অনুপ ভয়ে দৌড়ে পালাতে চাইলে ছিনতাইকারীরা অনুপকে ছুরিকাঘাত করে ও পলাশীর দিকে দৌড়ে পালিয়ে যায়। অনুপ আরও জানান, ছুরিকাঘাতে তিনি অজ্ঞান হয়ে রাস্তায় পরেছিলেন।

সেখান থেকে উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ছুরিকাঘাতের ফলে শরীরের ৩টি স্থানে ৯টি সেলাই দেয়া হয়েছে। ক্ষত সেরে সুস্থ হয়ে উঠতে এক মাসের মতো সময় লাগবে বলে জানান তিনি।

ছিনতাইকারীদের কথা ও সার্বিক আচরণ দেখে অনুপ ধারণা করছেন, এরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এর আগে ২১ ডিসেম্বর রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় পিস্তল ঠেকিয়ে এক শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ের ঘটনা ঘটে। সেদিন রিকশাযোগে হলে ফেরার সময় একটি সাদা প্রাইভেটকার থেকে কয়েকজন নেমে তাকে ঘিরে ধরে।

এ সময় ছিনতাইকারীরা পিস্তল ও রামদা নিয়ে তাকে ঘিরে ধরে মোবাইল, মানিব্যাগসহ সব জিনিসপত্র নিয়ে যায়। ৩০-৪০ সেকেন্ডের মধ্যে ছিনতাইয়ের পুরো প্রক্রিয়া সম্পন্ন করেন তারা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী যুগান্তরকে বলেন, পলাশী থেকে ফেরার পথে কয়েকজন অনুপের পথরোধ করে ছিনতাইয়ের চেষ্টা করে। ছিনতাই করতে না পেরে তারা তাকে ছুরিকাঘাত করেছে।

ঘটনাটি যেখানে ঘটেছে, সেখানে নিরাপত্তা চৌকি বসানোর প্রক্রিয়া চলছে। পাশাপাশি পুরো ক্যাম্পাসকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনারও কাজ চলছে।

Comments