ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ

জবির ছাত্রী হলের প্রভোস্ট নিয়োগ, উদ্বোধনের অপেক্ষায় ছাত্রীরা

জবির ছাত্রী হলের প্রভোস্ট নিয়োগ, উদ্বোধনের অপেক্ষায় ছাত্রীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নির্মাণাধীন প্রথম ও একমাত্র ছাত্রী হলের (বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল) প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড.এস.এম আনোয়ারা বেগম। 

শুক্রবার (২১ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তবে আগামী জুনের আগে হলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হচ্ছেনা বলেও জানা গেছে। হল উদ্বোধনের অপেক্ষার প্রহর গুনছেন ছাত্রীরা।

তিনি বলেন, ছাত্রী হলের জন্য নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। ১লা জানুয়ারি থেকে প্রভোস্টের আনুষ্ঠানিক কাজ শুরু হবে। আপাতত হল বুঝে নেয়ার জন্য প্রভোস্টকে নিয়োগ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সহকারী প্রভোস্ট, হাউজ টিউটর নিয়োগ দেয়া হবে। নিয়ম কানুন তৈরি করা এবং ডাইনিং বিষয়ে সকল কাজ প্রভোস্টকে আগ থেকেই শুরু করতে হবে। আগামী জুন থেকে ছাত্রীরা হলে উঠতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। 

উল্লেখ্য, ২০১৩ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হলের কাজ শুরু হয়। ১৬ তলা বিশিষ্ট এই হলে এক হাজার ছাত্রীর আবাসনের ব্যবস্থা রয়েছে। ২০১৩ সাল কাজ শুরু হওয়ার পর বেশ কয়েকবার মেয়াদ বৃদ্ধি করা হয়। সর্বশেষ মেয়াদ বৃদ্ধি অনুযায়ী ২০১৯ এর জুনে বিশ্ববিদ্যালয়কে হল বুঝিয়ে দেয়ার কথা রয়েছে।

Comments