ফিচার বাংলাদেশ সর্বশেষ

জাহালমের কারাদণ্ডের বিষয়ে তদন্ত করছে দুদক : তথ্যমন্ত্রী

জাহালমের কারাদণ্ডের বিষয়ে তদন্ত করছে দুদক : তথ্যমন্ত্রী

অপরাধী না হয়েও জাহালমের তিন বছর কারাদণ্ড পাওয়া অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দুদক এ বিষয়ে তদন্ত করছে। এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। 

আজ মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘ডিরেক্টরস গিল্ড’র নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।  

অপরাধী না হয়েও সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আসামি হয়ে ৩ বছর ধরে কারাগারে থাকার পর গতকাল সোমবার মুক্তি পান জাহালম। মুক্তি পাওয়ার পর জাহালম কারাফটকে সাংবাদিকদের বলেন, তিনি বিনা বিচারে আটক থাকার ক্ষতিপূরণ চান। বারবার নিজেকে নির্দোষ বলার পরও তাকে যারা কারাগারে ঢুকিয়েছে, তাদের শাস্তি চান তিনি। একইসঙ্গে তিনি তার চাকরিও ফেরত চান।

তথ্যমন্ত্রী বলেন, বিনা অপরাধে জাহালমের তিন বছরের কারাদণ্ড হয়েছে, এটি অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। এজন্য দুদক তাদের ভুল স্বীকার করেছে। তারা এ বিষয়ে একটি তদন্ত কমিটি করে তদন্ত করছে। তদন্ত করে দায়ীদের চিহ্নিত করে আইনগত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে আশা করছি।

এ ছাড়াও মন্ত্রী বলেন, ‘ডিরেক্টরস গিল্ড’ যাতে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে পারে সে লক্ষ্যে এ সংগঠন হয়েছে। বর্তমানে দেশে ৩০টি চ্যানেল সম্প্রচার হচ্ছে। আরো বেশ কয়েকটি লাইসেন্স নেওয়ার পাইপলাইনে রয়েছে। এছাড়া মোট ৪৪টি চ্যানেলকে লাইসেন্স দেওয়া আছে। 

তিনি আরো বলেন, বিদেশে বিজ্ঞাপন বানিয়ে দেশে চালানো হচ্ছে। এতে আমাদের দেশের কলাকৌশলীরা সুযোগ পাচ্ছেন না। পৃথিবীর কোনো স্থানে বিদেশি বিজ্ঞাপন চালাতে হলে আইনানুযায়ী ট্যাক্স দিতে হয়। আমাদেরও আইন আছে, কিন্তু অনেক সময় এটা কেউ মানে না বা অনুসরণ করে না। আমরা তাদেরকে বারবার বলার পরও তারা এ বিষয়ে ওয়াকিবহাল হন না।

Comments