ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ তারুণ্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘মাতৃভাষা সাইকেল র‌্যালি’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘মাতৃভাষা সাইকেল র‌্যালি’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘মাতৃভাষা সাইকেল র‌্যালি’ । শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে টিএসসিভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত ‘ভালবাসার মাতৃভাষা’ অনুষ্ঠানের উদ্বোধনী সাইকেল র‍্যালির আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব।ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রধান অতিথি হিসেবে এই র‌্যালি উদ্বোধন করেন

উদ্বোধনকালে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে গোলাম রাব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাইকেল লেন বাস্তবায়ন করতে হবে। এই বিষয়ে সাইক্লিং ক্লাবের দাবির পক্ষে একাত্বতা প্রকাশ করে প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে।’এসময় উপস্থিত ছিলেন টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বর্ণাঢ্য সাইকেল র‍্যালির মধ্য দিয়ে মাতৃভাষার প্রতি ভালবাসা প্রদর্শন করা হয়। র‍্যালিটি স্বোপার্জিত স্বাধীনতা থেকে শহীদ মিনার ও ফুলার রোড হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজে সাইকেল চালিয়ে র‍্যালিতে অংশগ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাব ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইক্লিংয়ে উদ্বুদ্ধ করণসহ নানান সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত।

Comments