ফিচার বাংলাদেশ রাজনীতি ক্যাম্পাস সর্বশেষ

ঢাবি ভিসির পদত্যাগ ও ফের নির্বাচনের দাবি

ঢাবি ভিসির পদত্যাগ ও ফের নির্বাচনের দাবি

অনিয়মের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জন করেছে চারটি প্যানেল। এ ছাড়া ভিসির পদত্যাগ ও ফের ডাকসু নির্বাচন চেয়ে তারা ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান করছেন।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট। এর মিনিট দশেক পর তাদের সঙ্গে যোগ দেয় ছাত্রদলের নেতাকর্মীরা।

ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে বামজোটের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী উম্মে হাবীবা বেনজীর বলেন, আগের রাতের ভোট মানি না। কারচুপি করে প্রশাসন আগের রাতেই ভোট দেওয়ায় সহযোগিতা করেছে। আমরা ফের ডাকসু নির্বাচন চাই।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী ফারুক আহমেদ বলেন, আমরা বিচার চাই। প্রশাসনের পদত্যাগ চাই। আবার নির্বাচন চাই।

এর আগে সোমবার বেলা ১টায় ভোটের শেষ পর্যায়ে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেয় সংগঠনগুলোর জোট, কোটা আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র প্রার্থীদের দুই মোর্চ স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট এবং ছাত্র ফেডারেশন।

Comments