ফিচার বাংলাদেশ আন্তর্জাতিক মতামত অন্যান্য

তড়িঘড়ি করে মমতার সঙ্গে দেখা করলেন শাহরুখ

তড়িঘড়ি করে মমতার সঙ্গে দেখা করলেন শাহরুখ

শুরু হয়েছে ক্রিকেট বিশ্বের চরম উত্তেজনাপূর্ণ টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। গতকাল ছিল শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হোম গ্রাউন্ড ইডেন গার্ডেনে ম্যাচ। তবে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার ঠিক আগ মুহূর্তে তড়িঘড়ি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্ন ভবনে যান বলিউডের এই সুপারস্টার।

প্রসঙ্গত, নবান্ন হলো পশ্চিমবঙ্গের হাওড়া শহরের একটি সরকারি ভবন। পশ্চিমবঙ্গের রাজ্য সচিবালয় ও প্রধান প্রশাসনিক দপ্তর মহাকরণ ভবনের সংস্কারের জন্য বর্তমানে এই ভবনটি অস্থায়ীভাবে পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে শাহরুখের সুসম্পর্কের কথা সবারই জানা।  মমতার অনুরোধেই বাংলার ‘মুখ’ হওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন তিনি।  এর পাশাপাশি কলকাতা চলচ্চিত্র উৎসবেও বারবার আসেন তিনি। কয়েক বছর আগে আইপিএলে কেকেআর চ্যাম্পিয়ন হওয়ার পর রাজ্য সরকারের তরফে উৎসবের আয়োজন করা হয়েছিল।

তবে গতকাল ঠিক মমতার সঙ্গে শাহরুখের কুশল বিনিময় নিয়ে কোনো তথ্য প্রকাশ করেননি কেউই। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে পাশে নিয়ে মঙ্গলবার বিকেলের দিকে প্রবেশ করেন শাহরুখ। ভেতরে প্রবেশের সময় উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান তিনি।

গতকালের ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ছয় উইকেটে হারায় কোলকাতা। ২০ ওভার ব্যাট করে হায়দ্রাবাদের সংগ্রহ তিন উইকেটে ১৮১ রান। অন্যদিকে দুই বল হাতে রেখেই জয় কেড়ে নেনে কেকেআর। ১৯ ওভার চার বলে কোলকারার সংগ্রহ ১৮৩ রান।

এদিকে আইপিএলের প্রথম ম্যাচ ঘিরে প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে এসে পৌঁছেছে।  প্রশাসনের তরফ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। মাঠে দর্শকদের ঢোকা এবং বেরিয়ে যাওয়ার জন্য গেট নির্দিষ্ট করা হয়েছে। পুলিশি পাহারা বাড়ান হয়েছে।

অন্যদিকে আইপিএলের ম্যাচ থাকায় বাড়তি মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে কলকাতা মেট্রো।  ধর্মতলা থেকে রাত ১২টার সময় দমদম এবং কবি সুভাষ দুদিকেই একটি করে মেট্রো চালান হবে বলে জানা গেছে।

Comments