ফিচার আন্তর্জাতিক সর্বশেষ আইন-আদালত

নেদারল্যান্ডসে যাত্রীবাহী ট্রামে বন্দুক হামলা

নেদারল্যান্ডসে যাত্রীবাহী ট্রামে বন্দুক হামলা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার রেশ কাটতে না কাটতেই, এবার নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলীয় প্রদেশের রাজধানী উট্রেখট শহরে একটি যাত্রীবাহী ট্রামে বন্দুক হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার সকাল ১০ টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পুলিশের সন্ত্রাস দমন শাখার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

উট্রেখট পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, শহরের সিটি সেন্টারের পার্শ্ববর্তী স্টেশনের কাছে একটি যাত্রীবাহী ট্রামে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। জরুরি সেবা বিভাগের সদস্যরা হেলিকপ্টার দিয়ে সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

পুলিশের মুখপাত্র জুস্ট ল্যানশেজ বলেছেন, একটি ট্রামে বেশ কয়েকটি গুলি ছোড়া হয়েছে এবং অনেকে আহত হয়েছেন। হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে তবে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

স্থানীয় সম্প্রচারমাধ্যম আরটিভি উট্রেখট এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে জানিয়েছে, তিনি দেখেছেন ধস্তাধস্তির এক পর্যায়ে এক নারীকে মেঝেতে পড়ে থাকতে দেখেছেন। অনেক মানুষ ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়েছে।

এর আগে, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজ আদায়কালে মুসল্লিদের ওপর হামলা চালায় বন্দুকধারী এক সন্ত্রাসী। হামলায় নিহত ৫০ জনের মধ্যে পাঁচজন বাংলাদেশি। এ ঘটনায় আহত হন ৪০ জন।

Comments