ফিচার বাংলাদেশ সর্বশেষ মতামত

পদ্মার ওপারেই হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

পদ্মার ওপারেই হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

পদ্মানদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। মঙ্গলবার সিভিল এভিয়েশন সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

মাহবুব আলী বলেন, এ মন্ত্রণালয় চ্যালেঞ্জিং। বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের জায়গা চূড়ান্ত হয়েছে। পদ্মার ওপারেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর। এই বিমানবন্দর হবে প্রাচ্য ও পাশ্চাত্যের কেন্দ্রবিন্দু।

তিনি বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ শুরু হয়নি তা নয়, কাজ শুরু হয়েছিল। মুন্সিগঞ্জে স্থানও নির্ধারণ করেছিলাম, কিন্তু স্থানীয় মানুষের বিরোধিতার কারণে সেটা হয়নি। এখন নতুনভাবে ফিজিবিলিটি স্ট্যাডি শেষ হয়েছে, সাইট সিলেকশন চূড়ান্ত হওয়ার পথে। এটা হবে পদ্মাসেতুর ওপারে, সেতুর পাশেই। এ বিমানবন্দর হবে প্রাচ্য ও পাশ্চাত্যের সেন্টার পয়েন্ট।

 

‘বিমানবন্দরে সেবার ক্ষেত্রে ভিআইপি ও সাধারণ যাত্রীরা সমান সুবিধা পায়, সে দিকে নজর থাকবে আমার। বাংলাদেশ বিমান যেমন আকাশে শান্তির নীড়, তেমনই বিমানবন্দরও একটি আনন্দ কেন্দ্র হয়ে ওঠবে।’

নিউইয়র্কে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, চলতি বছরের মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে আমেরিকান ফেডারেশন অব সিভিল অ্যাভিয়েশন প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। তাদের অনুমতির পরই নিউইয়র্কে ফ্লাইট সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিমানের বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক রুটসহ নতুন নতুন রুট চালুর জন্য কাজ করে যাচ্ছে সরকার। এই জন্য ড্রিমলাইনারসহ কানাডা থেকে আরও উড়োজাহাজ সংগ্রহের কাজ চলছে।

Comments