ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ মতামত আইন-আদালত

পুলিশ দিলো বাধা, শিক্ষার্থীরা দিলো ফুল

পুলিশ দিলো বাধা, শিক্ষার্থীরা দিলো ফুল

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের পাশে অবস্থান নিতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লাল রঙের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিবে এঘটনা ঘটে।

জানা যায়, প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটক সংলগ্ন ফুটপাতে ৮ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ। দুপুর সোয়া ১২টার দিকে এ কর্মসূচি শুরু হয়। এসময় পুলিশ শিক্ষার্থীদের বাধা দেয়। এক পর্যায়ে তারা যমুনা ফিউচার পার্কের সামনে রাস্তার পাশে মানববন্ধনে দাঁড়ান।

পরে দুপুর দেড়টার দিকে মানববন্ধনস্থলে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের ডিসি মোস্তাক আহমেদ। এসময় শিক্ষার্থীরা তাকে ও অন্য পুলিশ সদস্যদের লাল গোলাপ ফুল দিয়ে স্বাগত জানান। খবর সংগ্রহের কাজে উপস্থিত সাংবাদিকদেরও ফুল দেন তারা। এসময় সেখানে উপস্থিত ছিলেন গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক ও ভাটারা থানার ওসি এস এম কামরুজ্জামান।

শিক্ষার্থীদের সঙ্গে আলাপ শেষে মোস্তাক আহমেদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা দুই দিন ধরে আন্দোলন করছেন। ইতোমধ্যে দোষীর বিরুদ্ধে মামলা হয়েছে এবং বিষয়টি আইনি প্রক্রিয়ার মধ্যে আছে। আজকে যারা এখানে এসেছেন তারা শান্তিপূর্ণভাবেই আছেন।

তিনি আরো বলেন, আমরা আলোচনা করেছি, শিক্ষার্থীদের জানিয়েছি গতকাল মেয়রের অফিসে সাত দিনের জন্য কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে কী ডেভেলপমেন্ট থাকবে এটা তাদের জানানো হবে। আমরা অনুরোধ করেছি, তারা যেন রাস্তা ব্লক না করেন, জনভোগান্তি সৃষ্টি না করেন। তাদের কর্মসূচি যাতে শান্তিপূর্ণ থাকে।

জানা যায়, গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারীরা আগামী ২৮ মার্চ পর্যন্ত নিরাপদ সড়ক আন্দোলনের সব কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। কিন্তু আন্দোলনকারীদের বড় একটা অংশ এই স্থগিতাদেশ মানতে চাচ্ছেন না। তারাই আজ মানববন্ধনে যোগ দিচ্ছেন।

এদিকে, সুপ্রভাত বাসের চাপায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে ফুট ওভারব্রিজের নির্মাণ কাজ শুরু হয়েছে। আবরারকে যেখানে বাসটি চাপা দেয় ঠিক তার কয়েক গজ দূরে রাস্তার পাশে আজ সকালে কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

গতকাল বুধবার (২০ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

Comments