ফিচার বাংলাদেশ রাজনীতি ক্যাম্পাস সর্বশেষ

প্যানেলের সিদ্ধান্তেই গণভবনে যাচ্ছেন নুর, আখতার

প্যানেলের সিদ্ধান্তেই গণভবনে যাচ্ছেন নুর, আখতার

নিজেদের প্যানেলের সিদ্ধান্তেই গণভবনে যাচ্ছেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নব নির্বাচিত সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচন করেন তিনি। এ প্যানেল থেকেই সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর।

আজ শনিবার বেলা ১টার দিকে ডাকসুর নব-নির্বাচিত সমাজসেবা সম্পাদক আখতার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমাদের সংগঠন বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের সিদ্ধান্তেই আমরা গণভবনে যাচ্ছি।’ আলাদাভাবে ওখানে যাবেন বলে নিশ্চিত করেছেন তিনি।

তিনি আরো বলেন, ‘আমরা অনলাইনে এবং বিভিন্নভাবে সাধারণ শিক্ষার্থীদের পরামর্শ নিয়েছি। বেশিরভাগই গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করার ব্যাপারে পজিটিভ মতামত দিয়েছেন। তাই আমরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ বেলা ২টার দিকে তারা গণভবনের উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে আজ শনিবার গণভবনে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যলয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নির্বাচিতরা। বিকাল ৪টায় ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ডাকসু ও হল সংসদে নবনির্বাচিত ছাত্র প্রতিনিধিরা গণভবনে প্রধানমন্ত্রীর চায়ের আমন্ত্রণে অংশ নেবেন।

এ বিষয়ে শুক্রবার রাতে ভিপি নুরুল হক নুর বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের ডাকসুর নির্বাচিতদের আমন্ত্রণ জানিয়েছেন। আমি মনে করি, আমদের যাওয়া উচিৎ। আমরা গণভবনে যাচ্ছি।’

নুরের সঙ্গে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচিত সমাজসেবা সম্পাদক আকতার হোসেনও যাচ্ছেন। এছাড়া ডাকসুর জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের প্যানেলের জয়ীরা সবাই যাচ্ছেন গণভবনে। ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়লাভ করেছে ছাত্রলীগের প্যানেল।

গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নবনির্বাচিত নেতাদের আমন্ত্রণ জানানো হয়। এর আগে শুক্রবার দুপুরে রাজু ভাস্কর্যে অনশনরত শিক্ষার্থীদের দেখতে গিয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, ‘আমি আন্দোলনকারী ভাই-বোনদের সঙ্গে কথা বলে এবং যারা এ নির্বাচনে অংশ নিয়েছে তাদের সঙ্গে কথা বলে ফাইনাল ডিসিশন নেবো। কারণ তারা যদি সম্মতি না দেয়, তাহলে তো আমি যেতে পারবো না। আশা করি, তারা হয়তো সম্মতি দেবে।’

Comments