ফিচার বাংলাদেশ আন্তর্জাতিক সর্বশেষ জীবন-শিল্প

প্রেসিডেন্ট যাবেন তাই রাস্তা বন্ধ: প্রতিবাদে বিক্ষোভ

প্রেসিডেন্ট যাবেন তাই রাস্তা বন্ধ: প্রতিবাদে বিক্ষোভ

প্রেসিডেন্ট বা মন্ত্রী পর্যায়ের লোকজনের জন্য বিশ্বের প্রায় সব দেশেই সড়ক আটকে রাখতে দেখা যায়। এতে রাস্তায় বিশাল যানজট তৈরি হয়, দুর্ভোগ পোহাতে হয় সাধারণ লোকজনকে। নেপালে বিষয়টি বিরাট সমস্যা তৈরি করেছিলো। এ নিয়ে ধৈর্যের বাঁধ ভেঙে গিয়েছিল নেপালের লোকজনের। তাই তারা এসব ভিআইপিদের জন্য রাস্তা আটকে রাখার বিরুদ্ধে এক ব্যতিক্রমী প্রতিবাদ করেছেন।

সম্প্রতি এ ধরনের একটি প্রতিবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যার ঘটনা। রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি তার বাসভবন মহারাজগঞ্জের শীতল নিবাস থেকে নেপালের সেনা সদরদপ্তরে যাবেন। এজন্য লাইনচুর থেকে ভদ্রকলি পর্যন্ত সড়ক বন্ধ করে দেয় ট্রাফিক পুলিশ। এতে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে যানজট ছড়িয়ে পড়ে।

৪০ মিনিট ধরে এই অবস্থা চলতে থাকে। এমনকি প্রেসিডেন্ট চলে যাওয়ার পরও রাস্তা আটকে রাখে পুলিশ। ফলে সাধারণ মানুষের ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে যায়। তারা সরকারের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। ‘সড়ক জনগণের জন্য, প্রেসিডেন্টের জন্য না।’‘আমরাই তাকে প্রেসিডেন্ট বানিয়েছি। তাই আমাদের বাধা দিয়ে এবাবে রাস্তা বন্ধ করে রাখার অধিকার কারো নেই।’

এসব শ্লোগান দেয়ার পর হর্ন বাজিয়ে আটকে থাকা সব মোটরসাইকেল আরোহীরা পুলিশি বাধা উপেক্ষা করে চলতে শুরু করেন। এসময় ট্রাফিক পুলিশকেও অসহায় অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এই ঘটনাটি ভিডিও করেছেন দেশটির একটি অনলাইন গণমাধ্যমের সাংবাদিক, যা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

সূত্র: কাঠমাণ্ডু পোস্ট

Comments