ফিচার বাংলাদেশ সর্বশেষ তথ্য-প্রযুক্তি শিল্প-সাহিত্য

বইমেলায় নিশ্ছিদ্র নিরাপত্তা, টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সিসিটিভি

বইমেলায় নিশ্ছিদ্র নিরাপত্তা, টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সিসিটিভি

প্রতিবারের মতো এবারও অমর একুশে বইমেলাকে ঘিরে নিশ্ছিদ্র-সুদৃঢ় ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের ( ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার রাজধানীর বাংলা একাডেমী ও সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

ডিএমপি কমিশনার আরও বলেন, টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত প্রতিটা ইঞ্চি সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। এছাড়া পুরো এলাকা সিসিটিভির আওতায় থাকবে এবং মেলায় স্থাপিত কন্ট্রোলরুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। প্রবেশপথে তল্লাশির সময় একটু বিলম্ব হলেও সবাইকে ধৈর্য সহকারে পুলিশকে সহযোগিতার আহ্বানও জানিয়েছেন তিনি।

 

ইভটিজিংসহ যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে নারী ও পুরুষের জন্য আলাদা প্রবেশ পথ থাকবে। মেলার বাইরের দিকে বাঁশের বেড়া দিয়ে পুলিশের একটি আউটার কর্ডন থাকবে যেন কোনো অপ্রত্যাশিত ব্যক্তি এসে নিরাপত্তার বিঘ্ন ঘটাতে না পারে।

ধর্মীয় ও সাম্প্রদায়িক উস্কানিমূলক যেকোনো বই বিপনন নিষিদ্ধ উল্লেখ করে তিনি বলেন, এসব নজরদারিতে বাংলা একাডেমীর সার্ভিলেন্স টিম ও পুলিশের গোয়েন্দারা থাকবে। কোন স্টলে এমন বই পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Comments