ফিচার আন্তর্জাতিক রাজনীতি সর্বশেষ

বিরোধীদের সঙ্গে নিয়ে চলবো: মোদী

বিরোধীদের সঙ্গে নিয়ে চলবো: মোদী

বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের বিপুল জয়ের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে প্রণাম জানালেন। বললেন, এই জয় পরবর্তী প্রজন্মকে প্রেরণা দেবে।

উল্লেখ্য, ভারতের ৫৪১ টি লোকসভা আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ৩৪৮ টি আসন। স্বভাবতই মোদী ঝড়ে খড়কুটোর মতো উড়ে গিয়েছে বিরোধীরা। এদিন সন্ধ্যায় দিল্লিতে বিজেপির সদর দফতরের সামনে বিজেপির কর্মী সমর্থকদের সামনে তিনি বলেন, বিজেপি সংবিধানের প্রতি দায়বদ্ধ।

এদিন তিনি পশ্চিমবঙ্গের নাম উল্লেখ না করে বলেন, মাত্র দুই জন বিজেপি সাংসদ থেকে আজ বিশাল সাফল্য পেয়েছি আমরা। এই জয় গণতান্ত্রিক বিশ্বে সবচেয়ে বড়ো ঘটনা। মোদী বলেন, এই জয় গণতন্ত্রে জনতন্ত্রের জয়। মানুষের এই জনাদেশের মাধ্যমে প্রতিটি রাজ্যের উন্নয়নে উদ্যোগী হবে কেন্দ্র। এটা আজ নতুন ভারতের জনাদেশ। তীব্র গরমেও সবথেকে বেশি ভোটদান হয়েছে এবার। জয়ী প্রার্থীদের অভিনম্দন জানাই।

মোদী আরও বলেন, যুক্তরাষ্ট্রীয় কাঠামোর ওপর দায়বদ্ধ বিজেপি। অনেক বাধা পেরিয়েছি। কিন্ত নীতি বিসর্জন দেইনি। এই জয় আত্মসম্মানের। ভারতের মধ্যবিত্ত করদাতাদের এই জয়। এই জয় কৃষক ও অসংগঠত শ্রমিকদের জয়। ভারতের মাটিতে এই প্রথম ভোট যেখানে দুর্নীতি ইস্যু ছিলো না। এই প্রথম ছদ্ম ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে কথা বলেনি কেউ। মোদী বলেন, প্রচারে কে কি বলেছেন মনে না রেখে চলবো। বিরোধীদের সঙ্গে নিয়ে চলবো। আমার কাজ করতে গিয়ে ভুল হতে পারে কিন্ত ইচ্ছে করে করে কোনো ভুল কাজ করবো না। মানুষ বেশি ভরসা করেছেন, তাই এবার দায়িত্বও অনেক বেড়ে যাবে। কথা দিচ্ছি সবার জন্য কাজ করবো, নিজের জন্য করবো না।

Comments