ফিচার বাংলাদেশ রাজনীতি সর্বশেষ আইন-আদালত

ভালোবেসে কাজ না হলে কঠোর ব্যবস্থা: মেয়র আতিক

ভালোবেসে কাজ না হলে কঠোর ব্যবস্থা: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বেদখল হওয়া খালসহ বিভিন্ন জলাধার পুনরুদ্ধারে দায়ীদের প্রথমে ভালোবেসে আহ্বান জানানো হবে। আর তাতে কাজ না হলে সিটি করপোরেশনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার ডিএনসিসির বিভিন্ন এলাকায় খালের পরিস্থিতির সরেজমিন পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

আতিকুল বলেন, আজ আমাদের এলাকার উত্তরার শায়েস্তা খান এভিনিউ, আশকোনা সড়ক, বনানীর মেট্রোরেল প্রকল্প এবং বাড্ডার সুতি খাল পরিদর্শন করি আমি। পরিদর্শনে দেখেছি খাল দখলের কারণে মানুষের কি দূর্বিষহ ভোগান্তি হচ্ছে। এখন সময় এসেছে যে, নগরবাসী একটি সুন্দর, পরিষ্কার-পরিচ্ছন্ন শহরে ভোগান্তি, দুর্ভোগ ছাড়া বাস করবেন। আমি কোনো অযুহাত শুনবো না। প্রয়োজনে আমি খালে নেমে খাল খনন করবো। যেখানে আটকে যাবেন, পারবেন না; আমাকে বলবেন।

মেয়র বলেন, আমি চাই বর্ষার আগে যত দ্রুত সম্ভব খালগুলো উদ্ধার করে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দেবো। আজকে যেসব জায়গায় বলে এসেছি তারা দখল সরিয়ে না নিলে আগামী রোববার থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে।

তিনি বলেন, আমরা কাজ করছি, করবো। আপনারা সবসময় আমাদের সঙ্গে ছিলেন। আমি আহ্বান জানাচ্ছি যেন আপনারা আগামীতেও আমাদের সঙ্গে থাকেন। ভালো কিছু করতে হলে জনমত গঠন করতে হবে। জনমতের সামনে কোনো কিছু টিকবে না। আর জনমত গঠনে গণমাধ্যমের বিকল্প কিছু নেই।

Comments