ফিচার বাংলাদেশ সর্বশেষ

মন্ত্রিসভায় শেখ হাসিনার সঙ্গে ৩ নারী

মন্ত্রিসভায় শেখ হাসিনার সঙ্গে ৩ নারী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হতে যাওয়া মন্ত্রিসভায় এবার তিনি ছাড়াও আরও তিন নারী সংসদ সদস্য ঠাঁই পেয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার বিকেল সাড়ে চারটার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের এ তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী ছাড়া ৪৬ সদস্যের এ মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপ-মন্ত্রীর মধ্যে একজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও একজন করে উপ-মন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন তিনজন নারী সংসদ সদস্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে থাকছে থাকছে- মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্রবাহিনী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ মন্ত্রণালায়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। তিনি গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

চাঁদপুর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ডা. দীপু মনি শপথ নিচ্ছেন শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে। এর আগে নবম সংসদে তিনি পররাষ্ট্র মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বেগম মুন্নুজান সুফিয়ান পেয়েছেন শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। তিনি খুলনা-৩ আসন থেকে সংসদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া বেগম হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায় পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ে উপ-মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। বাগেরহাট-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি।

Comments