ফিচার বাংলাদেশ সর্বশেষ

মিন্নি জড়িত থাকলে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মিন্নি জড়িত থাকলে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনায় রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি জড়িত থাকলে তাকেও আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (১৪ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদ উপলক্ষে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, নিয়ন্ত্রণে করণীয় ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে অনুষ্ঠিতসভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রিফাত হত্যায় অপরাধী যেই হোক তদন্তের মাধ্যমে তা বেরিয়ে আসবে। এতে যদি রিফাত শরিফের স্ত্রী মিন্নি জড়িত রয়েছে বলে প্রমাণ পাওয়া যায় তবে তাকেও আইনের আওতায় আনবো। তদন্তের মধ্যে অনেক কিছু বেরিয়ে আসবে। অ্যাডভান্স কিছু বলে লাভ নেই, তদন্ত শেষ হোক তখন আপনারা সব জানতে পারবেন।

এ সময় ঈদে গার্মেন্টস শ্রমিকদের ছুটির বিষয়ে তিনি বলেন, গার্মেন্টস শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দিতে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে তাদের ছুটি দেওয়া হবে। বিজেমইএ ও বিকেএমইএ বিষয়টি সমন্বয় করবেন। এবার আমরা বিশেষভাবে তাদের এটি সমন্বয় করার নির্দেশ দিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করার ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে। ঈদের আগে কোনো শ্রমিক ছাটাই করা যাবে না। শ্রমিকদের বেতন ভাতা ও ব্যবসায়ের স্বার্থে আগামী আগস্ট এর ৯ ও ১০ তারিখ ইন্ডাস্ট্রিয়াল এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে আমরা অনুরোধ করেছি।

সভায় অর্থ, বাণিজ্য, সড়ক পরিবহন, ধর্ম, নৌ-পরিবহন, মৎস্য ও প্রাণিসম্পদ, রেলপথ, বিদ্যুৎ, স্থানীয় সরকার বিভাগ, শ্রম ও কর্মসংস্থান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ডিএমপি পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, ফায়ার সার্ভিস, শিল্প পুলিশ, ঢাকা দুই সিটি করপোরেশন, ঢাকা হাইওয়ে উপ-পুলিশ মহাপরিদর্শকসহ বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, এফবিসিসিআই’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments