ফিচার বাংলাদেশ সর্বশেষ

রমজানে ছোলা, ডাল, চিনির দাম না বাড়াতে অনুরোধ প্রধানমন্ত্রীর

রমজানে ছোলা, ডাল, চিনির দাম না বাড়াতে অনুরোধ প্রধানমন্ত্রীর

আসন্ন রমজান মাসে ছোলা, ডাল, চিনিসহ দ্রব্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপিত সিটি ইকোনমিক জোনের উদ্বোধনকালে তিনি এ অনুরোধ জানান।

প্রধানমন্ত্রী বলেন, সামনে রোজা। এই সময় তেল, ছোলা, চিনিসহ নিত্যপণ্যের দাম যাতে না বাড়ে, সেজন্য অনুরোধ করছি। একইসঙ্গে পর্যাপ্ত সরবরাহ যেন থাকে, সে বিষয়টি দেখতে হবে।

ভিডিও কনফারেন্সে রূপগঞ্জ প্রান্ত থেকে সিটি গ্রুপের চেয়ারম্যান ও সিটি ইকোনমিক জোনের ফজলুর রহমান প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

এসময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

আর গণভবনে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান পবন চৌধুরী ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. ফখরুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

কনফারেন্সে প্রধানমন্ত্রী ইকোনমিক জোনের জন্য জমি অধিগ্রহণের ক্ষেত্রে ফসলি জমি নষ্ট না করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের ক্ষতিপূরণ সঙ্গে সঙ্গে দিতে হবে। একইসঙ্গে তাদের বিকল্প জায়গার ব্যবস্থাও করতে হবে সংশ্লিষ্টদের।

এ সময় ফেনীর স্থানীয় সংসদ সদস্য লে. জে. (অব.) মাসউদ উদ্দিন চৌধুরী, ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের মিরসরাই, সীতাকুণ্ড ও ফেনী অর্থনৈতিক জোন নিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন ও ১৩টির অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

Comments