ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ শিল্প-সাহিত্য

রাজশাহীতে তিন দিনব্যাপী ‘ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু

রাজশাহীতে তিন দিনব্যাপী ‘ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু

মডেল ইউনাইডেট নেশন অ্যাডন্ড ইন্টারন্যাশনাল এফেয়ার্স অফ রাজশাহী কলেজ'র আয়োজনে তিন দিন ব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন-২০১৯ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বুয়েট, রুয়েট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ দেশের মোট ৩০টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৩০০ শিক্ষার্থী এ সম্মেলনে বিভিন্ন দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন।

এবারের প্রতিপাদ্য ‘অসাম্য, দ্বন্দ্ব ও প্রাকৃতিক দূর্যোগ দূরীকরণের লক্ষ্যে বৈষিক সম্পর্ক সুদৃঢ়করণ।’ সম্মেলনে ৬টি কমিটি জাতিসংঘের আদলে বিশ্বেও চলমান সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী কলেজের অধ্যক্ষ বলেন, শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে তোলার জন্য কলেজ কর্তৃপক্ষ সব সময় কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের কথা চিন্তা করে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এমন  সম্মেলন চালু করা উচিত।

 

এসময় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, ক্লাবের প্রধান উপদেষ্টা ড. সাম্যসাথী ভৌমিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাবের সভাপতি আব্দুল্লাহ আল নোমান। তিন দিন ব্যাপী এই সম্মেলন শেষ হবে ২ ফেব্রুয়ারি।

Comments