ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ শিল্প-সাহিত্য

রাবিতে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাবিতে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বরেন্দ্র আর্ট সোসাইটির উদ্যোগে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। বরেন্দ্র আর্ট সোসাইটি বরেন্দ্র অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য নিয়ে এই শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন

করে।

 

সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এই প্রদর্শনীর উদ্বোধন করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ সঙ্কর তালুকদার।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, এবারের প্রদর্শনীতে সংগঠনের ১৫জন শিল্পীর আঁকা ৬০টি প্রদর্শনী স্থান পেয়েছে। এতে চারুকলা অনুষদের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের শিল্পকর্ম রয়েছে। তিন দিনব্যাপী এই প্রদর্শনী প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। আগামী ২০ মার্চ এই প্রদর্শনী শেষ হবে।

জানতে চাইলে সংগঠনটির সদস্য মুসতাহিদা রেহমান কিরন বলেন, বরেন্দ্র এলাকার তালপাতার পুঁথি চিত্র কিংবা সোমপুর বিহারের পোড়ামাটির ফলক, এই অঞ্চলের শিল্পচর্চাই ইতিহাস বহন করে। আর এই অঞ্চলের ইতিহাস ধরে রাখতে আমাদের কাজ করতে হবে। কেননা আমরা এই অঞ্চলের উত্তরসূরী। আমাদের শিল্পকর্মের মাধ্যমে বরেন্দ্র অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য, জীবন-যাপন, রাজনীতি ফুটে উঠবে। তাই আমাদের এই আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিএসসিসি’র পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, শিল্পকর্ম ভিত্তিক সংগঠন শিল্পাশ্রমের পরিচালক আশফাকুল আশেকিন, সংগঠনটির আহবায়ক তারিক হাসান প্রমুখ।

Comments