ফিচার বাংলাদেশ রাজনীতি ক্যাম্পাস সর্বশেষ জীবন-শিল্প

শাহবাগে অবরোধ: ডাকসু ভিপি নুরের সংহতি প্রকাশ

শাহবাগে অবরোধ: ডাকসু ভিপি নুরের সংহতি প্রকাশ

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। বুধবার দুপুরে ১টার দিকে তিনি সেখানে যান। এসময় শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন নুর।

শিক্ষার্থীদের আট দফা দাবির প্রতি একাত্মতা জানিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আজ ছাত্রসমাজ রাস্তায় নেমে এসেছে। তাদের দাবিগুলো অতি দ্রুত বাস্তবায়নে আমরা আপনার আশ্বাস ও কার্যকর ভূমিকা চাই।

তিনি বলেন, এর আগে শহিদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্টের দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনায় শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। প্রথমে তাদের প্রশংসা করা হলেও সেই শিক্ষার্থীদের দমনে রাষ্ট্র বর্বর ভূমিকা পালন করেছিল। হাতুড়ি, হেলমেট বাহিনী লেলিয়ে দেওয়া হয়েছিল। আমরা আজ বলতে চাই, আজকে শিক্ষার্থীরা যে আট দফা দাবি দিয়েছে, তার প্রতিটি দাবি মানতে হবে। গত নিরাপদ সড়ক আন্দোলনে যাদের বিরুদ্ধে অন্যায়ভাবে মিথ্যা মামলা করা হয়েছে, প্রতিটি মামলা আজকের মধ্যে প্রত্যাহারের ঘোষণা দিতে হবে। এই বাংলার ছাত্রসমাজ কখনও অন্যায় করেনি, ছাত্রসমাজ প্রত্যেকটি আন্দোলনে আছে, থাকবে।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে নুরুল হক নুর বলেন, গত নিরাপদ সড়কে আন্দোলনে আমাদের অভিভাবকরা পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু তাদের ওপরও নির্যাতন চালানো হয়েছিল। রাষ্ট্র শিক্ষার্থীদের হাতে হাতকড়া পরায়— এমন ঘটনায় তখন সারাবিশ্ব ছি! ছি! করেছে।

Comments