ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ শিক্ষা

শিক্ষকদের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’

শিক্ষকদের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’

অনলাইনে শিক্ষকদের জন্য শিক্ষা দেওয়ার প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’ উদ্বোধন করেছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ বিষয়ক প্রতিষ্ঠান শিখবে সবাই। শনিবার শিখবে সবাই ‘প্ল্যাটফর্ম উদ্বোধন ও সনদপত্র বিতরণ’ অনুষ্ঠানে মোট ১ হাজার ২০০ প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করে।

অনুষ্ঠানে তারা বাংলাদেশের সব শিক্ষকদের জন্য ‘ইন্সট্রাক্টরি’ নামে একটি অনলাইন টিচিং প্ল্যাটফর্ম উদ্বোধন করে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো শিক্ষক তাদের শিক্ষাকে কোর্স হিসেবে দেশের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রাক্তন স্বাধীন বাংলাদেশের প্রথম সেনাপ্রধান বীর-উত্তম কাজী মুহাম্মদ সফিউল্লাহ (কে এম সফিউল্লাহ)।

ইন্সট্রাক্টরি প্ল্যাটফর্ম নিয়ে শিখবে সবাই এর সিইও রিফাত এম হক বলেন, প্ল্যাটফর্মটির লক্ষ্য, শিক্ষার্থী এবং প্রশিক্ষকদের জন্য এই বিশ্বকে ই-শিক্ষণ এবং আয়ের উপযোগী করা। একটি দেশ ও জাতির যে কোনো ঐতিহাসিক ঘটনায় এবং উন্নয়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, আছে এবং থাকবে। আমরা বিশ্বাস করি শিক্ষক জিতলেই জিতে যাবে দেশ ও জাতি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু, অভিনেত্রী ও উপস্থাপক শারমিন লাকি, সেক্টর কমান্ডার'স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর জয়েন্ট জেনারেল সেক্রেটারি অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, আজকের সূর্যোদয় গ্রুপের চেয়ারম্যান ও সিইও খোন্দকার মোজাম্মেল হক।

আরও উপস্থিত ছিলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার সায়েদ এন অভি, জুমশেপারের প্রতিষ্ঠাতা ও সিইও কাওসার আহমেদ, আমার পে-এর ফাউন্ডার এ এম ইশতিয়াক সারোয়ার, প্রেনিউর ল্যাবের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) আরিফ নিজামী, এবং শিখবে সবাই এর সিইও রিফাত এম হক প্রমুখ।

Comments