ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ আইন-আদালত

শিক্ষার্থীদের দাবির মুখে ঢাবির প্রভোস্টের পদত্যাগ

শিক্ষার্থীদের দাবির মুখে ঢাবির প্রভোস্টের পদত্যাগ

শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান। শুক্রবার হল অফিসের সামনেই তিনি পদত্যাগের ঘোষণা দেন।

জানা যায়, শুক্রবার ঢাবির হল মসজিদে নামাজ আদায় করছিলেন মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ছাত্র রাইহান। এসময় উদাসীনভাবে যাওয়া প্রাধ্যক্ষপুত্রের পা রাইহানের মাথায় লাগে। এরপর রাইহান তার কোন বিভাগ জানতে চাইলে ক্ষেপে গিয়ে প্রাধ্যক্ষপুত্র ‘দুই পয়সা’র ছাত্র বলে কমেন্ট করে। এসময় প্রাধ্যক্ষ মিজানুর রহমানও এসে জানতে চান কোন শিক্ষার্থী তার ছেলের সঙ্গে মিসবিহেভ করেছে? তাকে নিয়ে আসার কথা বলেন। সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা প্রভোস্টের পদত্যাগ চেয়ে স্লোগান দিতে থাকেন এবং কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

এসময় অবরুদ্ধ অবস্থায় ঘটনাস্থলে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন যাওয়ার পরে প্রাধ্যক্ষ অধ্যাপক মিজানুর রহমান ছাত্রদের কাছে ক্ষমা চান এবং পদত্যাগ করার ঘোষণা দেন।

তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, একটি অপ্রীতিকর ঘটনা শুনেছি। তবে এখনো (রিপোর্ট লেখার সময়) পদত্যাগপত্র পাইনি।

Comments