ফিচার বাংলাদেশ সর্বশেষ জীবন-শিল্প শিল্প-সাহিত্য

শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের ব্যতিক্রম ঈদ উৎযাপন

শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের ব্যতিক্রম ঈদ উৎযাপন

সহশিক্ষা যুক্ত, অপরাধ মুক্ত, শিক্ষার্থী ঐক্য এই মূলমন্ত্র ধারণ করে শিক্ষা, সামাজিক ও স্বেচ্ছাসেবি সংগঠন “শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র” এর পথচলা। প্রতি বছরের ন্যায় এবারও দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ে পড়া সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী ও ঈদবস্ত্র বিতরন কার্যক্রম হাতে নিয়েছে সরকার কর্তৃক অনুমোদিত এই প্রতিষ্ঠানটি।

“শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র” এর চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে রাজধানীর তেজগাঁও অবস্থিত সরকারি বিজ্ঞান কলেজ প্রাঙ্গণে আগামি ২ জুন, রবিবার সকাল ১১টায় ছিন্নমূল, সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরন করা হবে।

উল্লেখ্য- সুবিধা বঞ্চিত, ছিন্নমূল শিশুদের পরিবার, অভিভাবকগণের সাথেও ঈদ আনন্দ উৎযাপন করতে যাবতীয় ঈদ সামগ্রী (নতুন শাড়ী, পাঞ্জাবী, জামা পোশাকসহ প্রয়োজনীয় খাদ্যদ্রব্য) এর ব্যাবস্থা করেছেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা, মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল, এমপি।

এ বছর সুবিধা বঞ্চিত প্রায় বারোশোও অধিক শিশুদের মাঝে এই ঈদ সামগ্রী ও ঈদবস্ত্র বিতরন কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করবেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। এসময় অন্যান্যদের মাঝে বিশিষ্ট শিক্ষানুরাগী, সামাজ কর্মী ও সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ মিজানুর রহমান বলেন, দেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের সামগ্রিক উন্নয়ণ কার্মকান্ড বাস্তবায়নে বড় চ্যালেঞ্জ নিরক্ষর মুক্ত সমাজ ব্যাবস্থা প্রতিষ্ঠা করা। উল্লেখ্য সরকারের রূপরেখা বাস্তবায়নে ক্ষুদ্র সহযোগী হিসাবে সমাজের ছিন্নমূলে থাকা সুবিধা বঞ্চিত শিশুদের প্রয়োজনীয় শিক্ষা কার্যক্রমের পাশাপাশি প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে “শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র” এর কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছে। আগামীতেও এমনি শিক্ষা ও সামাজিক কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখার আশা ব্যাক্ত করে দেশবাসীকে পবিত্র ঈদ-উল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানান এই উদ্যোক্তা।

Comments