ফিচার বাংলাদেশ সর্বশেষ মতামত আইন-আদালত

সাড়ে ৮ লাখ ইয়াবা জব্দ টেকনাফে

সাড়ে ৮ লাখ ইয়াবা জব্দ টেকনাফে

টেকনাফে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৮ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করেছেন।রোববার রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমর এলাকা থেকে ইয়াবার বিশাল এ চালানটি জব্দ করা হয়।

জব্দ ইয়াবার আনুমানিক মূল্য ২৫ কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আসাদুদ-জামান চৌধুরী জানান, বিপুল পরিমাণে ইয়াবা ট্যাবলেট নাফ নদ পার হয়ে দমদমিয়া ওমরখাল এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন তথ্য পাওয়া যায়।

এর ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের দমদমিয়া বিওপি সদস্যরা রাত সাড়ে ৮টার দিকে তার নিজের নেতৃত্বে ওমরখাল এলাকায় অভিযানে যান।

এ সময় টহল দল মিয়ানমার দিক থেকে একটি নৌকা নাফ নদ পার হয়ে ওমরখালের কাছে আসতে দেখেন তারা।

বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত পাচারকারীরা খালের পাশে লাফ দিয়ে নেমে খুব দ্রুত বেত বাগানের ভেতর দিয়ে পালিয়ে যায়।

পরে পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে ২৫ কোটি ২০ লাখ টাকা মূল্যমানের আট লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয় বিজিবি।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

প্রসঙ্গত গত ১৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে টেকনাফে ১০২ ইয়াবাকারবারি আত্মসমর্পণ করেছিল। আত্মসমর্পণের পর ইয়াবার সবচেয়ে বড় চালান জব্দ করল বিজিবি।

Comments