ফিচার বাংলাদেশ আন্তর্জাতিক সর্বশেষ জীবন-শিল্প

হারের পর কোহলি বললেন ব্যাপক লড়াই হবে ফাইনালে

হারের পর কোহলি বললেন ব্যাপক লড়াই হবে ফাইনালে

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৩৫৮ রানের পুঁজি সংগ্রহ করে ভারত। মোহালিতে রোহিত-ধাওয়ানদের বিধ্বংসী ব্যাটিং দেখে মনে হয়েছিল বুঝি অনায়াসে সিরিজ জয় নিশ্চিত করবে টিম ইন্ডিয়া। তবে ম্যাচের চিত্রনাট্যটা যে অন্যরকমভাবে লেখা ছিল তা বোঝা যায় ম্যাচের শেষে।

ঘাড়ের উপর বিশাল রানের বোঝা নিয়ে পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া মাত্র ১২ রানের মধ্যে দু’জন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। তার পরেও ১৩ বল বাকি থাকতে অজিরা ৬ উইকেটে ৩৫৯ রান তুলে ম্যাচ জিতে যায় টপ অর্ডারে খাজা ও মিডল অর্ডারে হ্যান্ডসকম্ব, ম্যাক্সওয়েল, টার্নারের মিলিত প্রচেষ্টায়। মোহালির ৪ উইকেটে ম্যাচ জয়ে অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-২ সমতা ফেরায়।ফলে কোটলায় সিরিজের শেষ ওয়ানডে কার্যত ফাইনাল ম্যাচের রূপ নেয়।

ম্যাচ শেষে নিজেদের ব্যর্ততার কথাই বললেন ভারত খ্যাপ্টেন।সাথে দায় দিলেন ডিআরএস’কেও।যা হোক পরবর্তি ম্যাচে ঘুরে দাঁড়াবে কোহলিরা।

পরের ম্যাচ অধিনায়কের শহর দিল্লিতে। যার আগে এই দুই হার তাদের চোখ খুলে দিয়েছে বলে মনে করেন বিরাট কোহলি। বলেন, ‘পরের ম্যাচে ব্যাপক লড়াই হবে।এই দুই হারই আমাদের চোখ খুলে দিয়েছে। দিল্লির ম্যাচে আর কোনও সুযোগ ছাড়া যাবে না।’ 

Comments