ফিচার বাংলাদেশ ক্যাম্পাস সর্বশেষ শিক্ষা

‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ নামে একটি বে-সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হতে যাচ্ছে। গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই বে-সরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বে-সরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং তার সহধর্মীনি মাউশির সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়টির অনুমোদনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী কয়েক মাসের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরে ক্যাম্পাস ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে সদর উপজেলার রামরাইল অথবা অন্য কোনো জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।

এদিকে ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ অনুমোদনের খবরে জেলায় আনন্দের বন্যা বইছে। জেলার বিশিষ্ট ব্যাক্তিবর্গ এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে। পাশাপাশি অভিভাবকরাও আনন্দিত।

Comments