ফিচার বাংলাদেশ সর্বশেষ তথ্য-প্রযুক্তি আইন-আদালত

‘ক্ষমতাধর মনে হলেও দুর্নীতিবাজরা খুবই দুর্বল’

‘ক্ষমতাধর মনে হলেও দুর্নীতিবাজরা খুবই দুর্বল’

দুদকের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দুর্নীতির সাথে আপস করা মানে জাতিকে ধ্বংস করা। জনগনকে দুর্নীতির বিরুদ্ধে সাহস নিয়ে এগিয়ে আসতে হবে। কারণ দুর্নীতিবাজদের যতই ক্ষমতাধর মনে হোক না কেন, তারা খুবই দুর্বল।

তিনি বলেন, দুর্নীতিবাজ ক্ষমতাধরদের আটক করার পর তাদের মত দুর্বল ব্যক্তি খুঁজে পাওয়া যায় না।

বৃহস্পতিবার দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলা পরিষদ মুক্তমঞ্চে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক কমিশনার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। দুর্নীতি করে এখন আর কেউই পার পাবে না। স্কুল, কলেজ, হাসপাতালসহ সর্বত্রই অনিয়ম ও দুর্নীতি। উন্নয়ন প্রকল্পের ৪০ ভাগ কাজও প্রকল্প সভাপতিরা করেন না। আমাদের প্রজন্মের ভবিষ্যতের দিকে নজর দিয়ে দেশকে দুর্নীতিমুক্ত করতে অঙ্গীকারের আহবান জানান তিনি।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উপজেলা প্রশাসন ও জেলা দুর্নীতি কমিশন আয়োজিত জনসাধরণের উপস্থিতিতে গণশুনানিতে উপজেলার স্বাস্থ্য বিভাগ, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা, ভূমি, প্রকল্প বাস্তবায়ন ও সাব-রেজিস্ট্রারসহ বিভিন্ন সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে আনিত অভিযোগের উপর শুনানি করা হয়।

সাঁথিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক জয়নুল আবেদীন রানার পরিচালনায় গণশুনানিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দুদক পরিচালক মনিরুজ্জামান, মোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গির আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।

গণশুনানীতে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের প্রধান অফিস সহকারী আব্দুস সালামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পাওয়ায় তাকে অন্যত্র বদলির সুপারিশ করা হয়।

Comments