ফিচার বাংলাদেশ সর্বশেষ

‘গণধর্ষণের ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার’

‘গণধর্ষণের ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার’

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের ঘটনাকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এবং সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। যার ফল দ্রুত অ্যাকশন নিয়ে অল্প সময়ের মধ্যে ১০ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। আমরা আশাবাদী সকল আসামি ধরা পড়বে এবং আইনগতভাবেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সেই নারীর খোঁজখবর নেন বিভাগীয় কমিশনার। এসময় তিনি ভিকটিমকে সর্বোচ্চ চিকিৎসা এবং আইনি সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় বিভাগীয় কমিশনার আরো বলেন, গণধর্ষণের সাথে জড়িত কেউ ছাড় পাবে না। এই বিষয়টা কতটা রাজনৈতিক অথবা নির্বাচনের সাথে সংশ্লিষ্ট তা খতিয়ে দেখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। আজকেও একটি চ্যানেলে দেখেছি, এটা পূর্ব শত্রুতার জের ধরেই এ ঘটনা ঘটেছে।

তিনি বলেন, ধর্ষিতার চিকিৎসা এবং তার নিরাপত্তার ক্ষেত্রেও সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। ভিকটিম নিজেই বলেছেন আগের চেয়ে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

এসময় জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রউফ মন্ডল, নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যা প্রমুখ।

Comments