ফিচার বাংলাদেশ রাজনীতি সর্বশেষ

‘ভোটের মাঠে জনগণের চেয়ে বড় অস্ত্র কিছুই নেই’

‘ভোটের মাঠে জনগণের চেয়ে বড় অস্ত্র কিছুই নেই’

‘জনগণের শক্তি নিয়ে আমরাই বিজয়ী হবো’ ভোটের মাঠে জনগণের চেয়ে বড় অস্ত্র, বড় হাতিয়ার আর কিছু নেই মন্তব্য করে বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণের ভোটেই উন্নয়নের রোল মডেল শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে মন্ত্রী তার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের কবিরহাট উপজেলার ফরাজী বাজারে এক নির্বাচনী পথসভায় এ কথা বলেন।

মন্ত্রী নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মতামত বিষয়ে বলেন, এটা গণতান্ত্রিক প্রক্রিয়া। চার জন ইসি’র মধ্যে একজনের ভিন্ন মত থাকতে পারে। কিন্তু সংখ্যাগরিষ্ট মতামত যেদিকে যাবে। সেটাই সত্য এবং তার আলোকেই সিদ্ধান্ত নেওয়া হয়।

ওবায়দুল কাদের এসময় তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপির ব্যারিষ্টার মওদুদ আহমদ সম্পর্কে বলেন, মওদুদ সাহেবের চোখে এখন পানি আর পানি। জনসমর্থন না থাকায় নিজ বাড়িতে বসে এখন শুধু মিডিয়ার কাছে কান্নাকাটি করছেন। কিন্তু উন্নয়নের বাংলাদেশে এখন চোখের পানিতে মানুষের পেট ভরে না।

মন্ত্রী আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেবও এখন কান্নাকাটি শুরু করে দিয়েছেন। এসব কান্নাকাটির আড়ালে তারা অন্য মতলবে আছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের ধান্দায় আছে। জনগণ তাদের চায় না। তারা জনগণের সাথে এক ধরনের ধোকাবাজির খেলা খেলছে।

পরে মন্ত্রী একই এলাকার টেকের বাজার, পশ্চিম দরপ নগর, নুর সোনাপুর বাজারে গণসংযোগ ও পথসভা করেন। এসব পথসভায় তিনি সাধারণ ভোটারদের নৌকা মার্কা ভোট দেওয়ার আহবান জানিয়ে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

একই সাথে আগামীবার নির্বাচিত হলে প্রতিটি পরিবারে অন্তত একজন করে আয়-রোজগার করার প্রতিশ্রুতি দেন। মন্ত্রী এসময় সরকারের ২১ দফা ইশতেহারের মাধ্যমে জনগণ কি সুবিধা ও উপকারভোগী হবে তাও তুলে ধরেন।

এসময় মন্ত্রীর সাথে কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments