ফিচার বাংলাদেশ অর্থনীতি সর্বশেষ তথ্য-প্রযুক্তি

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেট্রোরেল চালু হবে’

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেট্রোরেল চালু হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছর ২০২১ সালের ১৬ ডিসেম্বর বহুল প্রতিক্ষীত মেট্রোরেল চালু হবে। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি বিষয়ক সভা শেষে এ কথা জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, চলমান মেট্রোরেল রুট ৬- এর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত এবং ২০২০ সালের মধ্যে মতিঝিল পর্যন্ত অংশের পূর্ত কাজ শেষ হবে। এছাড়া ২০২১ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে মেট্রো রুট বলেও আশাবাদী সেতুমন্ত্রী।

কাদের বলেন, ঢাকা মহানগরীর যানজট নিরসন ও গণপরিবহনের সক্ষমতা বাড়াতে ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রো রুটের সমন্বয়ে একটি শক্তিশালী মেট্রোরেল নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সরকারের।

খালেদা জিয়ার ইফতার প্রসঙ্গে কাদের সেতু মন্ত্রী বলেন, জেল হাজতে ইফতার দেওয়ার বিষয় নতুন কিছু নয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও জেল কোড মেনে ইফতারি দেওয়া হচ্ছে।

কারাগারে খালেদা জিয়ার জন্য সরকারিভাবে ইফতারির বরাদ্দ ৩০ টাকা হওয়ায় রাজনৈতিক নেতাদের সম্মানে এবার বিএনপি আয়োজিত ইফতারেরও বরাদ্দ ছিল ৩০ টাকা। মেন্যুতে ছিল পানি, পেয়াজু, মুড়ি, বেগুনি ও খেজুর।

৩০ টাকার ইফতারি প্রসঙ্গে কাদের বলেন, ইফতারিতে মানুষের বেশি চাহিদা থাকে বলে আমার জানা নাই। এটা নিয়ে রাজনীতি হবে প্রত্যাশা করা যায় না। তবে খালেদার জিয়ার ইফতারি চাহিদা বেশি থাকলে সংশ্লিষ্টদের আবেদন করতে পারবো। খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি তাকে জেল কোড মেনেই ইফতারি দেওয়া হচ্ছে।

Comments